Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

 সবংয়ে জয়দেব জানা খুনে অভিযুক্ত ২১জন বেকসুর খালাস

  বিএনএ, মেদিনীপুর: সবংয়ে তৃণমূল কর্মী জয়দেব জানা খুনের ঘটনায় অভিযুক্ত ২১জনকে বেকসুর খালাস দিল মেদিনীপুর আদালত। ২০১৬ সালে সবংয়ে তৃণমূল কর্মী জয়দেব জানা খুনের ঘটনায় তৎকালীন কংগ্রেস নেতা মানস ভুঁইয়া, কংগ্রেসের তৎকালীন জেলা সভাপতি বিকাশ ভুঁইয়া সহ একাধিক জনের নামে অভিযোগ দায়ের হয়।
বিশদ
জামুড়িয়ায় বাজারের মধ্যেই গায়ে আগুন সহ আতঙ্কিত যুবকের দৌড়, পরে মৃত্যু 

বিএনএ, আসানসোল: গায়ে দাউদাউ করে জ্বলছে আগুন। পা থেকে মাথা পর্যন্ত আগুনের লেলিহান শিখা। এই অবস্থাতেই শীতের সকালে যন্ত্রণায় চিৎকার করতে করতে জামুড়িয়া বাজারের মধ্যে ছোটাছুটি করছেন আতঙ্কিত যুবক।  
বিশদ

15th  January, 2019
টোটো বন্ধ করে ই-রিকশ চালানোর সিদ্ধান্ত রামপুরহাটে  

সংবাদদাতা, রামপুরহাট: জেলাজুড়ে অবৈধ টোটো চলাচল বন্ধ করতে কঠোর হচ্ছে পরিবহণ দপ্তর। সোমবার রামপুরহাটে টোটো নিয়ে প্রশাসনিক বৈঠকে আরটিও সন্দীপ সাহা স্পষ্ট জানিয়ে দেন, পরিবর্তে ই রিকশ নামানো হবে।  
বিশদ

15th  January, 2019
বহরমপুর সংলগ্ন মদনপুরে আইন সংশোধন করে সিদ্ধান্ত
টোটো, লরির সঙ্গে সব দোকান থেকেও ট্যাক্স নেবে পঞ্চায়েত

সুব্রত ধর, বহরমপুর, বিএনএ: এবার টোটো, অটো, পণ্যবাহী ট্রলি, ট্রাকের কাছ থেকে পথকর আদায় করবে বহরমপুর ব্লকের তৃণমূল পরিচালিত মদনপুর গ্রাম পঞ্চায়েত। শুধু পথকর নয়, ইটভাটা, চায়ের দোকান, মুদিখানা, হাটের স্টল প্রভৃতি থেকেও ট্রেড লাইসেন্স ফি নেওয়া হবে। গ্রামবাসীদের বাড়ি থেকে আদায় করা হবে সম্পত্তি কর।
বিশদ

15th  January, 2019
 আয়ুষ্মান প্রকল্পের কার্ড বিলি বন্ধের দাবিতে রানাঘাটে ডেপুটেশন

 সংবাদদাতা, রানাঘাট: সোমবার সকালে আয়ুষ্মান প্রকল্পের কার্ড বিলি বন্ধের দাবিতে রানাঘাট শহর তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে রানাঘাট মুখ্য ডাকঘরে ডেপুটেশন দেওয়া হয়। আয়ুষ্মান প্রকল্প নিয়ে কেন্দ্র সরকার রাজনীতি করছে। এই দাবি তুলে এদিন রানাঘাট শহর তৃণমূল কর্মীরা সরব হন। 
বিশদ

15th  January, 2019
 বর্ধমানে ডাউন দুন এক্সপ্রেস থেকে ৩১টি কচ্ছপ উদ্ধার

 সংবাদদাতা, বর্ধমান: ফের বর্ধমান স্টেশনে ট্রেন থেকে কচ্ছপ উদ্ধারের ঘটনা ঘটল। সোমবার ডাউন দুন এক্সপ্রেস থেকে ৩১টি কচ্ছপ উদ্ধার হয়েছে বলে রেল পুলিসের দাবি। জিআরপি সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে ডাউন দুন এক্সপ্রেস প্ল্যাটফর্মে ঢোকার পর তাতে রুটিন তল্লাশি চালানোর সময় দু’টি ব্যাগ দেখতে পায় জিআরপি। 
বিশদ

15th  January, 2019
 কৃষিজমি নষ্ট না করে পুকুরে মাছচাষের পরামর্শ কর্মাধ্যক্ষের

  সংবাদদাতা, হলদিয়া: নির্বিচারে কৃষিজমি নষ্ট না করে মাছ চাষিদের পুকুরে মাছচাষের পরামর্শ দিলেন পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের মৎস্য কর্মাধ্যক্ষ আনন্দময় অধিকারী। সোমবার হলদিয়া ব্লকে মৎস্যজীবীদের এক প্রশিক্ষণ কর্মশালায় তিনি এই পরামর্শ দেন।
বিশদ

15th  January, 2019
কেশিয়াড়িতে মুখ্যমন্ত্রীর ছবি দেওয়া ফ্লেক্স পুড়ল, অভিযুক্ত বিজেপি 

সংবাদদাতা, খড়্গপুর: কেশিয়াড়িতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায়ের ছবি দেওয়া ফ্লেক্স পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে বাঘাস্তি পঞ্চায়েত এলাকার খরিপাড়া গ্রামে সোমবার সকালে তীব্র উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে পুলিস গিয়ে পরিস্থিতি আয়ত্তে আনে।  
বিশদ

15th  January, 2019
বিষ্ণুপুরের বনাঞ্চলে ঢুকল আরও ১৬টি হাতি, ক্ষয়ক্ষতির আশঙ্কা 

সংবাদদাতা, বিষ্ণুপুর: সোমবার ভোরে আরও ১৬টি বুনো হাতি বিষ্ণুপুরের বনাঞ্চলে ঢুকে পড়ায় ক্ষয়ক্ষতি বাড়ার আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দাদের পাশাপাশি বনাধিকারিকরা। প্রসঙ্গত, দীর্ঘ দেড় বছর বাদে রবিবার ভোরে দলমার পালের ১৫টি বুনো হাতি পশ্চিম মেদিনীপুরের গড়বেতা এলাকা থেকে বিষ্ণুপুরে ঢুকে পড়েছিল। ওই দলটি বর্তমানে জয়পুরের মাচানতলা বিট এলাকায় আশ্রয় নিয়েছে। 
বিশদ

15th  January, 2019
আগামী মরশুমে কোমল ধানের চাষ বাড়ানো হবে: কৃষিমন্ত্রী 

সংবাদদাতা, রামপুরহাট: শ্রমজীবী মানুষের কথা ভেবে কোমল ধানের উৎপাদন বাড়াতে আগামী বর্ষায় সারা রাজ্যজুড়ে এই ধানের চাষ করতে চলেছে রাজ্যা সরকার। এমনই লক্ষ্য নিয়েছে কৃষি দপ্তর। সোমবার কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায় বলেন, শ্রমজীবী মানুষের জন্য এই ধানের চাষ খুব ভালো।  
বিশদ

15th  January, 2019
কৃষ্ণনগরে মমতা-অভিষেককে কটাক্ষ অধীরের

 বিএনএ, কৃষ্ণনগর: মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেকের নাম না করে কটাক্ষ করলেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী। সোমবার কৃষ্ণনগরের বক্সিমোড়ের একটি হলে ছাত্র পরিষদের এক সম্মেলনে বক্তব্য রাখতে উঠে অধীরবাবু বলেন, পাঁচ রাজ্যে নির্বাচনের আগে বাঁশবাগানের শিয়াল রাজারা প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছিলেন।
বিশদ

15th  January, 2019
 কোলাঘাট বিডিও অফিসে বিক্ষোভ

  বিএনএ, তমলুক: চাষের জমি নষ্ট করে মাছের ভেড়ি করার প্রতিবাদে সোমবার কোলাঘাট বিডিও অফিসে বিক্ষোভ দেখালেন এলাকার কৃষকরা। এদিন মাছের ভেড়ি বিরোধী কৃষক সংগ্রাম কমিটির নেতৃত্বে বিক্ষোভ দেখানোর পাশাপাশি ব্লকের বিডিও, ভূমি দপ্তর ও কৃষি দপ্তরের আধিকারিকদের কাছে স্মারকলিপি জমা দেওয়া হয়।
বিশদ

15th  January, 2019
ব্রিগেডের জন্য বাস অমিল হওয়ার আশঙ্কা, তৃতীয় সেমেস্টার পিছল বর্ধমান বিশ্ববিদ্যালয় 

বিএনএ, বর্ধমান: আগামী ১৯ জানুয়ারি ব্রিগেড সমাবেশ উপলক্ষে আজ, মঙ্গলবার বিকেল থেকেই দক্ষিণ দামোদরে বিভিন্ন রুটে বাস তুলে নেওয়া হচ্ছে। এই অবস্থায় বর্ধমান বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্নাতক স্তরে তৃতীয় সেমেস্টারের পরীক্ষা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।  
বিশদ

15th  January, 2019
খড়গ্রামে শিক্ষকরা দেরিতে আসায় স্কুলে তালা ঝুলিয়ে বিক্ষোভ 

সংবাদদাতা, কান্দি: সোমবার খড়গ্রাম থানার আতাই গ্রামে শিক্ষকরা দেরিতে আসায় স্কুলের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন ক্ষুব্ধ অভিভাবকরা। এদিন আতাই-দুনিগ্রাম প্রাথমিক বিদ্যালয়ে ঘণ্টাখানেক বিক্ষোভ চলার পর শিক্ষকদের অনুরোধে তা তুলে নেওয়া হয়। 
বিশদ

15th  January, 2019
কেতুগ্রামের বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকছে দেদার টাকা, রহস্য 

সংবাদদাতা, কাটোয়া: কেতুগ্রামের শিবলুন ও তরালসেন পাড়া গ্রামে স্টেট ব্যাঙ্ক ও ইউকো ব্যাঙ্কের শাখায় গ্রাহকদের অ্যাকাউন্টে রহস্যজনকভাবে দেদার টাকা ঢুকে যাওয়ার ঘটনায় এলাকাজুড়ে শোরগোল পড়ে গিয়েছে। ওই দু’টি ব্যাঙ্কের বিভিন্ন গ্রাহকের অ্যাকাউন্টে ২০ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত জমা হয়েছে।  
বিশদ

15th  January, 2019

Pages: 12345

একনজরে
শারজা, ১৫ জানুয়ারি: এএফসি এশিয়ান কাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিলেও ভারতের পারফরম্যান্স বাকিদের প্রশংসা আদায় করে নিয়েছে। সোমবার এই মন্তব্য করেন বিদায়ী কোচ স্টিভন ...

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি: সীমান্তে চীন ও পাকিস্তানের বাড়বাড়ন্ত ঠেকাতে এবার সশস্ত্র কোয়াডকপ্টার (সশস্ত্র ড্রোন) তৈরি করে ফেলেছে ভারতীয় বায়ুসেনা। চীন ও পাকিস্তানের সঙ্গে বিতর্কিত সীমান্তে অপারেশনাল চাহিদা পূরণ করাই এর অন্যতম লক্ষ্য। ১১ জানুয়ারি নয়াদিল্লিতে সেনা প্রযুক্তি সেমিনার ২০১৯-এ এই ...

জীবানন্দ বসু, কলকাতা: সাংগঠনিকভাবে বাংলায় দলকে চাঙা করতে কৃষক সংগঠনের উপরই ভরসা করছে সিপিএম। আগামী লোকসভা নির্বাচনে গ্রামে বুথ কমিটি গঠনের ক্ষেত্রে কৃষকসভা এবং খেতমজুর সংগঠনের প্রতিনিধিরাই অগ্রাধিকার পেতে চলেছে। শুধু তাই নয়, আসন্ন ব্রিগেড সমাবেশ ও নির্বাচনী প্রচারে কৃষক ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল হাওড়া জেলায় গঙ্গাধরপুর বালিকা বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উৎসব। ৮ জানুয়ারি জাতীয় পতাকা উত্তোলন ও প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে পাঁচদিন ব্যাপী এই উৎসবের সূচনা করেন শিক্ষাবিদ সন্তোষকুমার দাস। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। সন্তানের বিদ্যা নিয়ে চিন্তা। মামলা-মোকদ্দমা এড়িয়ে চলা প্রয়োজন। প্রেমে বাধা।প্রতিকার: একটি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৭৬১: ফরাসিদের কাছ থেকে পণ্ডিচেরির দখল নিল ব্রিটিশরা
১৯৩৮: কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের মৃত্যু
১৯৪৬: অভিনেতা কবির বেদির জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.২৮ টাকা ৭১.৯৮ টাকা
পাউন্ড ৮৯.৯৬ টাকা ৯৩.২১ টাকা
ইউরো ৭৯.৯৪ টাকা ৮২.৯৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,৭৮৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,১০৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,৫৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ মাঘ ১৪২৫, ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, নবমী ৪৫/৫৫ রাত্রি ১২/৪৫। নক্ষত্র- অশ্বিনী ১৮/৫২ দিবা ১/৫৬, সূ উ ৬/২৩/৫, অ ৫/৮/৩৭, অমৃতযোগ দিবা ঘ ৮/৩২ গতে ১০/৪১ মধ্যে পুনঃ ১২/৪৯ গতে ২/১৬ মধ্যে পুনঃ ২/৫৯ গতে ৪/২৪ মধ্যে। রাত্রি ৬/০ মধ্যে পুনঃ ৮/৪০ গতে ১১/১৮ মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪৩ মধ্যে। বারবেলা ঘ ৭/৪৩ গতে ৯/৪ মধ্যে পুনঃ ১/৬ গতে ২/২৬ মধ্যে, কালরাত্রি ঘ ৬/৪৬ গতে ৮/২৬ মধ্যে।
 
৩০ পৌষ ১৪২৫, ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার, নবমী রাত্রি ৭/৪৭/৩১। অশ্বিনীনক্ষত্র ৯/৪৮/৩৭। সূ উ ৬/২৪/২৭, অ ৫/৬/৪৩, অমৃতযোগ দিবা ঘ ৭/৬/১০ মধ্যে ও ঘ ৭/৫০/২৯ থেকে ঘ ১১/২৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৪৬/৪০ থেকে ঘ ৮/৩৯/৫১ মধ্যে ও ৯/৩৩/১ থেকে ১২/১২/৩৫ মধ্যে ও ১/৫৮/৫৬ থেকে ৩/৪৫/১৯ মধ্যে ও ৫/৩১/৪০ থেকে ৬/২৪/৩৪ মধ্যে। বারবেলা ৭/৪৪/৪৪ থেকে ৯/৫/১ মধ্যে, কালবেলা ১/৫/৫২ থেকে ঘ ২/২৬/৯ মধ্যে, কালরাত্রি ৬/৪৬/২৬ থেকে ঘ ৮/২৬/৯ মধ্যে। 
 
এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: পড়শির ঈর্ষায় অযথা হয়রানি। বৃষ: কর্মক্ষেত্রে জটিলতা বৃদ্ধি। মিথুন: শরীর-স্বাস্থ্য ভালো যাবে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৭৬১: ফরাসিদের কাছ থেকে পণ্ডিচেরির দখল নিল ব্রিটিশরা১৯৩৮: কথাসাহিত্যিক শরৎচন্দ্র ...বিশদ

07:03:20 PM

অনলাইনে অর্ধেক নারকেলের খোল বিকোচ্ছে ১৩৬৫ টাকায়
অর্ধেক নারকেলের খোলের দাম ১৩৬৫টাকা। তাও আবার ছাড় দিয়ে। আসল ...বিশদ

04:57:09 PM

দিনহাটায় স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে দোকান লুট 
কোচবিহারের দিনহাটার ওকরাবাড়িতে স্বর্ণ ব্যবসায়ীকে বেঁধে রেখে দোকান লুট করল ...বিশদ

04:11:00 PM

ঘুম থেকে উঠতে দেরি, নাবালিকা পরিচারিকার মাথা ফাটালেন জয়েন্ট বিডিও-র স্ত্রী
দেরি করে ঘুম থেকে ওঠার ‘অপরাধে’ বাড়ির নাবালিকা পরিচারিকাকে ...বিশদ

04:00:00 PM

বীরভূমের প্রান্তিক স্টেশনে কয়লা বোঝাই মালগাড়িতে আগুন 
কয়লা বোঝাই এক মালগাড়িতে আগুন লাগার ঘটনায় আতঙ্ক। বীরভূমের প্রান্তিক ...বিশদ

03:26:38 PM